Header Ads

Header ADS

Annabelle Comes Home : একবার অন্তত দেখা যায়।





কনজুরিং ইউনিভারস এর সপ্তম মুভি Annabelle Comes Home নিয়ে দর্শকদের বেশ আগ্রহ ছিল তা বলাই বাহুল্য। কনজুরিং এর দুটি মূল মুভি এবংএর আগের চারটি স্পিন অফ মুভিগুলোর প্রত্যেকটিই ছিল ব্যাবসাসফল। কয়েকটি মুভি সমালোচকদের প্রশংসা না পেলেও ব্যাবসায় তার কোন প্রভাব পড়েনি। তাই এই মুভিটি নিয়ে সবার আগ্রহ থাকবে এটাই স্বাভাবিক। আসলে হরর মুভিরই আলাদা বেশ বড় দর্শক এবং অনুসারি রয়েছে। আমি নিজেও তার ব্যাতিক্রম নই। আর এই সিরিজের মুভিগুলো তো সারা বিশ্বে জনপ্রিয়। তাই একরাশ প্রত্যাশা এবং ব্যাপক আগ্রহ নিয়ে মুভিটি দেখতে বসেছিলাম। তারপর কেমন লাগলো? আচ্ছা সেটাই আজকে একটু আলোচনা করার চেষ্টা করছি।

প্রথমেই বলে নেই, আসলে অ্যানাবেল কে নিয়ে সবচেয়ে দুর্দান্ত গল্পটি সম্ভবত বলা হয়ে গেছে Annabelle:Creation মুভিতে। তাই আপনি যদি এরচেয়েও দুর্দান্ত কিছু আশা করে থাকেন তাহলে ভুল করবেন। গল্পের মূল ঘটনা তো আগেই বলা হয়ে গেছে তাহলে আর বাকি কি থাকল? আসলে এটুকু বললে মুভিটির প্রতি একপ্রকার অবিচার করা হবে। গল্পের মুল অংশ বলা হয়েছে ঠিকই তবে আরও কিছু বাকি আছে অ্যানাবেল এর অভিশাপ নিয়ে, যা আপনাকে কিছুটা হলেও ভয় পাওয়াবে। এটা ঠিক যে এই গল্পটাতে নতুনত্বের জায়গা ছিল খুবই কম তবে ওই যে বললাম একটু কাহিনী বাকি আছে!



গল্পের শুরুতেই এড এবং লরেন কে দেখে আসলে প্রত্যাশা অনেকাংশে বেড়ে গিয়েছিল কিন্তু যত সময় এগোতে থাকে ততই স্পষ্ট হয় যে অ্যানাবেল এবার এড এবং লরেনের সাথে নয় বরং তাদেরই পরিবারের অন্যান্য সদস্যদের ভয় দেখাতে আসছে। ভয়ের অংশ গুলো পুরনো এবং কিছুটা একঘেয়ে হলেও আপনাকে একবারে বিরক্ত করবে না। আর এই ধরনের মুভিতে মনে হয় জাম্প স্কেয়ার হল মুভির প্রাণ। এটা না থাকলে মুভি পানসে লাগতে বাধ্য। তাই পরিচালক সুযোগ মত জাম্প স্কেয়ার ব্যাবহার করতে একটুও কার্পণ্য করেননি। আর অ্যানাবেল সম্পর্কে যেহেতু আগেই বলা হয়ে গেছে তাই এখানে পেছনের কাহিনীটা একটু বিরক্তিকর লাগতেই পারে। এই জায়গাটাতে মনে হয় পরিচালক এবং কাহিনিকার আরেকটু মনযোগী হতে পারতেন। বদ্ধ ঘর, কম আলো, দরজায় খট খট শব্দ, এবং প্রায় পুরো মুভি জুড়েই মৃত মানুষ দেখতে পারা, এগুলো পুরনো হয়ে গেলেও খারাপ লাগবে না। তবে হরর মুভি মানেই কিন্তু মৃত মানুষ নয় এটাও খেয়াল রাখাটা জরুরি।  



আসলে বেশ অনেকখানি প্রত্যাশা নিয়ে মুভিটি দেখতে বসেছিলাম। আমার প্রত্যাশা কি পূরণ করতে পেরেছে মুভিটি? এর উত্তরে বলা যেতে পারে, মুভিটা মোটামুটি ভাবে উতরে গেছে। কয়েকটি জায়গায় বিরক্তিকর লাগলেও ভয় পাওয়ার জায়গায় পরিচালক ছিলেন মোটামুটি সফল। মাঝখানে কয়েক জায়গায় মনে হয়েছে কাহিনী অযথাই কিছুটা লম্বা করা হচ্ছে আর এর কারন সম্ভবত পরিচালক সবচেয়ে ভাল বলতে পারবেন। তবে মুভিটি শেষ করার পর মনে হয়েছে এর মধ্যে প্রায় পুরোটাই পুরনো গল্প শুধু একটু ওলট পালট করে বলা হয়েছে। তবে নিখাদ ভয় পাবার জন্য যদি কেউ মুভিটি দেখতে চান তাহলে আমার পক্ষ থেকে কোন মানা নেই।   

No comments

Theme images by RBFried. Powered by Blogger.