Header Ads

Header ADS

Hobbs and Shaw – কমেডি আর অ্যাকশান এর খিচুরি।





প্রথমেই একটা কথা বলে নিতে চাই, এই সিরিজের এটাই আমার প্রথম মুভি। আমি অ্যাকশান মুভির একজন বড় ভক্ত, কিন্তু কেন জানি না এই সিরিজের মুভি গুলো আমাকে ঠিক আকর্ষণ করেনি। Furious 7 মুভিটা দিয়ে আসলে এই সিরিজ শুরু করেছিলাম কিন্তু সত্যি বলতে ওই মুভিটা আমার প্রত্যাশার কানাকড়িও পূরণ করতে পারেনি। তাই পরের মুভিটা নিয়েও আমার তেমন আগ্রহ ছিল না। কিন্তু Hobbs & Shaw এর Trailer দেখার পর আসলে কিছুটা আগ্রহ বাড়ে। তাই মুভিটা দেখার সিদ্ধান্ত নেই। তবে প্রত্যাশা ছিল না একটুও। কিন্তু পুরো মুভিটা শেষ করার পর মনে হয়েছে সময়টা খারাপ যায়নি। আর তাই রিভিউ লিখতে বসে গেলাম।



এই মুভিটা আসলে অনেকটা Spin-Off ধরনের। যারা Spin-Off সম্পর্কে জানেন না তাদের অল্প কোথায় বলি, কোন একটা Series বাঁ Franchise এর নির্দিষ্ট একটি বাঁ দুটি চরিত্র কে নিয়ে মুভি বানানো হলে তাঁকে বলে Spin-Off মুভি। যেমন একটা ভাল উদাহরণ হতে পারে  “Despicable me” Series এর  Minions মুভিটা। যাইহোক, Spin-Off হওয়ার কারনেই মুভিটার প্রতি সামান্য প্রত্যাশা তৈরি হয়। আসলে প্রত্যাশা কম থাকার কারনেই এই মুভিটি আমার কাছে বেশ উপভোগ্য মনে হয়েছে। এছাড়াও একটি বড় কারন, অ্যাকশান এর সাথে সাথে মসলাদার কমেডি। নাম শুনেই বোঝা যাচ্ছে Hobbs এবং Shaw কে নিয়েই ছবির কাহিনী এগিয়ে চলেছে। আর এই দুজনের রসায়ন হওয়া দরকার ছিল দুর্দান্ত, এবং আশ্চর্যজনক হলেও সত্যি তাদের দুজনের অ্যাকশান এবং কমেডি রসায়ন ছিল নেক্সট লেভেলের। বাকিদের অভিনয় বা অ্যাকশান আপনাকে না দেখলেও চলবে, এই দুজন আপনাকে সারাক্ষন মাতিয়ে রাখবে এটা নিশ্চিত।



কাহিনী নিয়ে সমালোচকরা কিছুটা খুঁতখুঁত করেছেন কারন এতে নতুন কিছু নেই, তবে Luke Hobbs চরিত্রে Dwain “The Rock” Johnson এবং Decard Shaw চরিত্রে Jason Statham এর অভিনয় এবং তাদের রসায়নকে খুবই ভাল নম্বর দিয়েছেন সমালোচকরা। অ্যাকশান গুলো ছিল দুর্দান্ত এবং তা স্বীকার করতে কার্পণ্য করেনি কেউ। তবে সম্ভবত কাহিনীর দুর্বলতার কারনে যুক্তরাষ্ট্রে এবং কানাডায় প্রত্যাশা অনুযায়ী ব্যাবসা করতে পারেনি মুভিটি, যদিও বৈশ্বিক ভাবে মুভিটা ব্যাবসাসফল ছিল। অন্যান্যদের অভিনয় নিয়ে বলতে গেলে বলতে হয়, প্রায় সবাই ছিল ভাল এবং মানানসই। তবে একটা কথা না বললেই নয় মুভিতে এমন কিছু ক্যামিও চরিত্র আছে যা আপনাকে চমকে দিতে বাধ্য। আপনি হয়ত ভাবতেও পারবেন না এরা এখানে অভিনয় করেছেন।

আপনাদের মধ্যে যারা অ্যাকশান মুভির ভক্ত তাদেরকে না বললেও চলছে যে এটা একটা Recommended মুভি। আর যারা বিশেষ ভাবে কমেডি মুভির ভক্ত তাদের কে বলছি দেরি না করে দেখে ফেলুন তাহলে অ্যাকশান তা বোনাস হিসেবে পেয়ে যাবেন। আর যারা এই সিরিজের ভক্ত তাদের মধ্যে যারা এখনও দেখেননি তারা চট করে কয়েক প্যাকেট পপকর্ণ নিয়ে বসে যান। আর এতক্ষনে নিশ্চয়ই বুঝে গিয়েছেন শিরোনামের “খিচুরি” শব্দটা ভাল অর্থে। 


No comments

Theme images by RBFried. Powered by Blogger.