Header Ads

Header ADS

Godzilla: King of the Monsters – আরও ভাল হতে পারত!





২০১৪ সালে এই ফ্র্যাঞ্চাইজির প্রথম মুভি টা আসার পর ভক্তরা নতুন করে আশায় বুক বেধেছিল। যাক এবার তাহলে গডজিলা ঠিক পরিচালকের হাতে পড়েছে। তারপর ২০১৭ সালের Kong: Skull Island তো রীতিমত পাকা আসন গেড়ে বসেছিল ভক্তদের মনে। কিন্তু ঝামেলা পাকাল তৃতীয় মুভিটায় এসে! 
হলিউডের সিনেমার বর্তমান একটি প্রচার কৌশল হল Shared Universe, অর্থাৎ একের অধিক  ফ্র্যাঞ্চাইজি একই Universe এ দেখা দেয়, আমরা যেটা দেখে আসছি মারভেল মুভি গুলোতে। আর গডজিলা এবং কং এর Shared Universe হল Monsterverse। আমরা তার কিছুটা আলামত পাই Kong: Skull Island মুভির শেষের অংশে। যার কারনে Godzilla: King of the Monsters মুভিটার জন্য ভক্তদের আলাদা উত্তেজনা ছিল তা বলাই বাহুল্য। কিন্তু মুভিটি থিয়েটার এ আসার পর মোটামুটি হতাশ করেছে বলা যায়।



আমিও বেশ আগ্রহ নিয়ে দেখতে শুরু করেছিলাম। কিন্তু সমস্যা হল প্রথম ৭-৮ মিনিট থেকেই। চরিত্রের বিস্তার বলতে গেলে কিছুই হয়নি এবং এই কারনে কার কি ভূমিকা তা বুঝতে বুঝতে অনেক সময় চলে যায়। কাহিনী ভাল বলতেই হবে কারন প্রাচীন পৌরাণিক তত্ত্বের অনেক কিছু বেশ সুন্দর ভাবে দেখানো হয়েছে যা যথাযথ মনে হয়েছে। অ্যাকশান গুলো ভাল হলেও একটা সময় আপনার কাছে তা অতি ভোজন মনে হতে পারে। ছবির যে মূল ভিলেন Ghidorah কে একটু দুর্বলই মনে হয়েছে! গডজিলা আমাদের নায়ক তাতে কোন সন্দেহ নেই কিন্তু পার্শ্ব চরিত্রে যারা অভিনয় করেছেন তাঁদের একটু বেশি গুরুত্ব প্রদান করলে মনে হয় আরও জমত।
গডজিলা কে প্রথম অংশে কিছুটা দুর্বল এবং পরের অংশে পুরোপুরি সবল করে দেখানোটা এখন বেশ পুরনো হয়ে গেছে। প্রায় প্রতিটি গডজিলা মুভি তেই এটাই বার বার বিভিন্ন ভাবে দেখানো হয় যা অনেকের কাছে বিরক্তির কারন হতে পারে। মথ্রা কে আরেকটু বেশি ভূমিকা দিলে ভাল লাগত এবং তার চরিত্রের বিস্তারও মনে হয় অসম্পূর্ণ থেকে গেছে।



আসলে এখন সুপারহিরোদের যুগে মনস্টার মুভিগুলোর আলাদা আকর্ষণ আছে। তাই এক শ্রেণির দর্শক সবসময় অপেক্ষায় থাকেন এই মুভিগুলোর জন্য। আমিও ব্যাতিক্রম নই। কিন্তু এই মুভিটা দেখে মনে হয়েছে নতুনত্ত্বের ছোঁয়া নেই বললেই চলে। দর্শকরাও তাই কিছুটা হতাশ হয়েছেন যার প্রভাব পড়েছে মুভির বক্স অফিস সাফল্যে। আগের দুটো মুভির তুলনায় ব্যাবসা মোটেই করতে পারে নি এই মুভিটা। সমালোচক রাও খুব একটা ভাল রেটিং দেননি।
তবে ভক্তরা আশায় আবারো বুক বাঁধতে পারেন এই ভেবে যে সামনের বছর এর পরের কিস্তি আসছে এবং তাতে থাকছে আমাদের সবার প্রিয় কিং কং। দেখা যাক কিং কং এখন  Monsterverse কে টেনে তুলতে পারে কিনা!

No comments

Theme images by RBFried. Powered by Blogger.