Header Ads

Header ADS

Aladdin – উইল স্মিথের অভিনয় মুগ্ধ করবে...





২০১৯ সালে ডিজনি স্টুডিও ৩ টি অ্যানিমেটেড মুভি রিমেক করার প্রস্তুতি নিয়েছিল। এই তিনটি মুভির একটি হল আলাদিন। ১৯৯২ সালের অ্যানিমেটেড আলাদিন হাজার হাজার দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছিল। সেই ঐতিহাসিক মুভিটার রিমেক করা তো আর চাট্টিখানি কথা নয়! সে কঠিন কাজটিই করার জন্য বেছে নেয়া হল গাই রিচি কে। অনেকেই চোখ মুখ কুচকালেন, কারন সাধারণত আর-রেটেড মুভিগুলোর জন্য বিখ্যাত এই গাই রিচি। তাহলে তিনি কি পারবেন এরকম নির্ভেজাল একটি ফ্যান্টাসি মুভি তৈরি করতে?
হলিউড বক্স অফিস এখন পর্যন্ত বলছে গাই রিচি এ কাজে সফল। সমালোচকরা লেটার মার্ক না দিলেও দর্শক রা লুফে নিয়েছে এই মিউজিক্যাল ফ্যান্টাসি মুভিটি। এখন পর্যন্ত ১.০৪ বিলিয়ন ডলার আয় করেছে আলাদিন।



নাম আলাদিন হলেও আমরা সবাই জানি মুভির মূল চরিত্র প্রদীপের দৈত্য জিনি। আর মুভিতেও তার ব্যাতিক্রম নয়। আসলে ট্রেলারেই দর্শকরা একই সাথে চমকিত এবং কিছুটা হতাশ হয় দুটি কারনে। জিনি হিসেবে উইল স্মিথ কে দেখে সবার চোখ কপালে উঠলেও অপছন্দ করেননি কেউ বরং ভালই বলেছেন। আর কিছুটা হতাশ হওয়ার কারন মুভির ভিএফেক্স এর দুর্বল কাজ। মূল ছবিতে ভিএফেক্স উতরে গেছে এটা বলাই যায়। আর বিশেষ করে বলতে হয় উইল স্মিথের কথা। এককথায় বাজিমাত করেছেন তিনি। পর্দায় জিনি হিসেবে উপস্থিত হতে কিছুটা সময় নিলেও মুভি জমাতে সময় নেননি একটুও। সবটা সময় হাসি ঠাট্টায় এবং প্রয়োজনে উপস্থিত বুদ্ধির জিনি কে দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন স্মিথ। আলাদিন চরিত্রে মেনা মাসুদ এবং জেসমিন চরিত্রে নাওমি স্কট ভাল করলেও মূল আকর্ষণ নিঃসন্দেহে উইল স্মিথ।
ভিএফেক্স নিয়ে ফিসফাস তো আগেই ছিল আর কাহিনী নিয়েও সমালোচকরা ঠিক সন্তুষ্ট হতে পারেন নি। অনেকেই গাই রিচির পরিচালনা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন তবে সাধারন দর্শক এবং বক্স অফিস কিন্তু এইসব একদমই পাত্তা দেয় নি।



মিউজিক্যাল ফ্যান্টাসি ঘরানার মুভিগুলোর আলাদা দর্শক প্রিয়তা আছে হলিউডে। তার উপর ডিজনির অন্যতম বিখ্যাত চরিত্র এই জিনি এবং আলাদিন। আগেরবার এসেছিল অ্যানিমেটেড চরিত্রে আর এবার এক্কেবারে বাস্তব ভাবে, তাই দর্শকরা লুফে নিয়েছেন সাথে সাথে। আর আপনি যদি জিনির সাথে এই মজায় অংশ নিতে চান তাহলে পপকর্ণ রেডি করুন আর দেখতে বসে যান মুভিটি।




No comments

Theme images by RBFried. Powered by Blogger.