Header Ads

Header ADS

মেঘের ছায়া আসলো এবার Facebook Group এ!




লেখালেখির অভ্যাস আছে আমাদের মাঝে অনেকেরই। হয়ত অনেকে লিখে সেটা নিজের কাছেই রেখে দেন কোথায় ছাপাবেন এটা জানেন না বলে। আবার অনেকে ক্ষমতা থাকার পরও লিখেন না একই কারনে। কয়েক দিন আগে পর্যন্ত আমারও একই সমস্যা ছিল। তাই ভাবলাম সমস্যাটা নিয়ে একটু কাজ করা যাক।
এই সমস্যার একটা ভাল সমাধান হল, নিজে নিজে একটা ব্লগ সাইট তৈরি করে ফেলুন। ডোমেইন কিনে করতে পারেন আবার ফ্রী তে করতে চাইলে খুব ভাল হয় blogger বা blogspot.com এ নিজের নামে একটা ব্লগ বানান। এ ব্যাপারে বিস্তারিত বলে এখানে সময় নষ্ট করব না, যে কেউ ইউটিউব এ গিয়ে নিয়ম গুলো শিখে নিতে পারেন।
এবার আসা যাক আমার এই গ্রুপ এর ব্যাপারে। আপনি ব্লগ তৈরি করার পর টা মানুষের কাছে না পৌঁছালে তাতে আর লাভ কি? তাই গ্রুপ এর মাধ্যমে সবাই এক সাথে থেকে এগুতে পারলে আমাদের সবার জন্য ভাল। একসাথে এগুনো কথাটার একটু ব্যাখ্যার প্রয়োজন আছে। ব্লগিং করা টাকে হয় আপনি পেশা নয়ত নেশা হিসেবে নিবেন। পেশা হিসেবে নিতে আগেই বলব না কারন এখান থেকে ভাল পরিমান আয় করা বেশ সময়সাপেক্ষ। তাই আপাতত নেশা হিসেবে নিন। ভাল কনটেন্ট লিখুন আর আমাদের গ্রুপ এর সাথে থেকে লেখাগুলো ছড়িয়ে দেয়ার চেষ্টা করুন। একটা কথা বলতে পারি, আপনার লেখা এবং কনটেন্ট যদি ভাল হয় তাহলে মানুষ তা পছন্দ করবেই। তাই গ্রুপ এ মেম্বার যত বেশি থাকবে আপনার লেখাটি ছড়িয়ে পড়ার সম্ভাবনা তত বেশি। তাই নিজে এই গ্রুপ এ যোগদান করুন এবং আপনার পরিচিত সবাইকে টেনে আনুন এই গ্রুপ এ ।
আরেকটা কথা বলে নেই, অন্যান্য promotional group গুলো তে যেটা করা হয়ে থাকে, comment for comment, like for like, share for share এইসব ফালতু জিনিস থেকে যত দূরে থাকবেন তত ভাল। আপনি একটি লেখা ব্লগ এ পোস্ট করুন, তারপর সেটা শেয়ার করে দিন আমাদের এই গ্রুপ এ। যারা পছন্দ করবে তারা ঠিকই আপনার পোস্ট এ comment, like, share করবে, তার জন্য কাউকে হাতে পায়ে ধরে রিকুয়েস্ট করার দরকার নেই!
আপাতত এই কয়েকটা বিষয় মাথায় রাখলেই চলবে। তাহলে আর দেরি না করে চলে আসুন আমাদের গ্রুপ এ এবং লেখা পোস্ট করতে থাকুন নিশ্চিন্তে।

No comments

Theme images by RBFried. Powered by Blogger.